অধ্যাপক সৈয়দ শাফি আহমেদ
পরিচালক

আমি ঘোষণা করছি যে ঢাকা শিশু (চিলড্রেন) হাসপাতাল আনুষ্ঠানিকভাবে এটি প্রাতিষ্ঠানিক ওয়েবসাইট আপডেট করা হয় আনন্দিত। এটি, আমি বিশ্বাস করি, “ডিজিটাল বাংলাদেশ” এর উচ্চাকাঙ্ক্ষার দিকে একটি পদক্ষেপ হবে। হাসপাতাল বাংলাদেশে শিশু স্বাস্থ্যসেবা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং দেশের বৃহত্তম শিশু হাসপাতাল। বর্তমানে, এটি একটি ৬৫০বিছানা হাসপাতাল যা একটি সম্পূর্ণ পরিসীমা চিকিত্সা সেবা প্রদান করে এবং অত্যন্ত যোগ্যতাসম্পন্ন শিশুদের চিকিত্সার একটি দল এবং দক্ষতাগত দক্ষ কারিগরদের একটি দল দ্বারা সমর্থিত যারা সর্বত্র শিশুদের জন্য সম্পূর্ণ চিকিৎসা সেবা প্রদান করার চেষ্টা করে।

হাসপাতালটি পেডিয়াট্রিকসে স্নাতকোত্তর প্রশিক্ষণ প্রদান করে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, বিএসএমএমইউ এবং বিসিপিএস এর সাথে যুক্ত। একাডেমিক উইং – বাংলাদেশ ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ প্যাডিয়াটিক্স-এ পোস্ট গ্রাজুয়েট কোর্স পরিচালনা করে। ঢাকা শিশু (চিলড্রেন) হাসপাতাল পেশাদার শিশু স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একটি চমৎকার খ্যাতি রাখে এবং জাতীয় ও আন্তর্জাতিক স্তরে উল্লসিত প্রশংসা অর্জন করেছে। এটি গর্বের সাথে বাংলাদেশে আইসিডিডিআরবি, লন্ডনে ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ (আইসিএইচ), এডিনবার্গের আইএচএ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে জনস হপকিন্স ইউনিভার্সিটির সহযোগিতামূলক শিশু স্বাস্থ্যসেবা প্রদানের সাথে যুক্ত।

সরকারের অনুদান-সহায়তা এবং অর্থের বিনিময়ে পরিষেবাগুলি থেকে হাসপাতালের নিজস্ব রাজস্ব ছাড়াও ট্রাস্টের তহবিল, বিভিন্ন বেসরকারী সংস্থা থেকে দান, অন্যান্য সমিতি এবং ব্যক্তিদের কাছ থেকে দান এবং ব্যক্তিদের কাছ থেকে দান করা হয়। প্রয়োজনীয়।

ঢাকা শিশু (চিলড্রেনস) হাসপাতাল সর্বদা বাংলাদেশে শিশুদের জন্য ব্যাপক এবং রাষ্ট্রীয় ক্লিনিকাল সেবা প্রদানের জন্য সুখী এবং আমি আপনাকে জানাতে পেরে গর্বিত যে DSH দেশের অন্যান্য বিভাগীয় শহরে সম্প্রসারণের পর্যায়ে রয়েছে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা হিসাবে ঢাকায় আরও দুটি শাখা তবে, দেশব্যাপী শিশুদের জন্য পেশাদার চিকিৎসা পরিষেবা উন্নয়ন ও সরবরাহের এই বিশাল উদ্যোগ সম্পন্ন করার জন্য, হাসপাতালকে আরও আর্থিক সহায়তা প্রদান করতে হবে। আমরা আমাদের লক্ষ্য অর্জনে সাহায্য করার জন্য অনুদান বা অনুদান আকারে দাতব্য সহায়তার জন্য নম্রভাবে আবেদন করছি, যা বাংলাদেশকে উন্নততর শিশু স্বাস্থ্যসেবার সেবা প্রদান ও প্রয়োজনীয়তা প্রদানের ক্ষেত্রে একটি সফলতা হতে যাচ্ছে।

অধ্যাপক সৈয়দ শাফি আহমেদ
পরিচালক
ঢাকা শিশু  হাসপাতাল